সারাদেশ

চাঁপাইনবাবগঞ্জে মহান বিজয় দিবস উদযাপন

করোনারভাইরাসের সংক্রমণ এড়াতে কোন ধরনের আনুষ্ঠানিকতা ছাড়াই জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় চাঁপাইনবাবগঞ্জে মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে।

দিবসটি উপলক্ষে পুরাতন স্টেডিয়ামে ৩১বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির শুভ সূচনা এবং সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি-বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

সকালে মুক্তিযোদ্ধা স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণ এবং পরে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। সকাল ৮টায় বঙ্গবন্ধু মঞ্চে জাতীয় সঙ্গীতের মধ্যদিয়ে জাতীয় পতাকা উত্তোলন করেন জেলা প্রশাসক মোঃ মঞ্জুরুল হাফিজ ও পুলিশ সুপার এ এইচ এম আবদুর রকিব।
পরে জাতীয় পতাকার প্রতি সালাম জানিয়ে সম্মান প্রদর্শন করা হয়। এতে উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা মোঃ রুহুল আমিন, অতিরিক্ত জেলা (সার্বিক) এ কে এম তাজকির-উজ-জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দেবেন্দ্রনাথ উরাঁও, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব আলম খাঁন, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ জাকিউল ইসলামসহ অন্যান্য কর্মকর্তা।

এদিকে দিবসটি উপলক্ষে সকাল সাড়ে ৮টায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ মঈনুদ্দিন মন্ডল, সাধারণ সম্পাদক সাবেক এমপি মোঃ আব্দুল ওদুদ, ফেরদৌসি ইসলাম জেসি এমপি, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ আজিজুর রহমান, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মোঃ নজরুল ইসলাম, শহর আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক মোঃ শরিফুল ইসলামসহ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। পরে, নেতৃবৃন্দ বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও মুক্তিযোদ্ধা স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণ করেন।

শহীদ বীর মুক্তিযোদ্ধাদের বিদেহী আত্মার মাগফেরাত, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধাদের সুস্বাস্থ্য এবং জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে সকল মসজিদ, মন্দির ও গীর্জায় স্বাস্থ্যবিধি মেনে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button