রাজনীতি

বিএনপির দুই দিনের কর্মসূচি ঘোষণা

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে সারাদেশে থানা পর্যায়ে ৭ই জানুয়ারি এবং নির্বাচন কমিশনের পদত্যাগের দাবিতে ১০ই জানুয়ারি পৌরসভা ও মহানগরে মানববন্ধন করবে বিএনপি। আজ রোববার দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কর্মসূচি ঘোষণা করেন।

তিনি বলেন, গতকাল শনিবার (২রা জানুয়ারি) দলের স্থায়ী কমিটির ভার্চ্যুয়াল বৈঠকে এই কর্মসূচি দেয়ার সিদ্ধান্ত হয়েছে। মির্জা ফখরুল বলেন, বর্তমানে চাল-ডাল তেল, শাক-সবজি সবকিছুর দাম বেড়েছে। এটা এখন সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। এ কারণে আমরা এই মানববন্ধন কর্মসূচি ঘোষণা করছি।

তিনি বলেন, চালের প্রোডাকশন গতবারের তুলনায় কম হয়েছে। ফলে দাম আরও বাড়ার সম্ভবনা রয়েছে।

সরকার ২০০৮ সালে নির্বাচনের আগে অনেক সুন্দর সুন্দর কথা বলেছিল। তার মধ্যে ছিল ১০ টাকা কেজি চাল দেবে, বিনা পয়সায় সার দেবে আর ঘরে ঘরে চাকরি দেবে। শনিবার (২রা জানুয়ারি) সংবাদপত্রে দেখলাম ১০ কেজির চাল দেয়ার ৭ লাখ কার্ড ভুয়া। এটা সরকারের খাদ্য অধিদপ্তর বলেছে। যে কার্ডে ১০ টাকায় চাল দিচ্ছে তার ৭ লাখই ভুয়া। তাহলে বুঝতে পারেন কি ধরনের দুর্নীতি হচ্ছে। সরকারের মদতপুষ্টরা ১০ টাকা কেজি চাল কিনে বাজারে ৭০ টাকায় বিক্রি করছে। বিভিন্ন ভাতা ও খাদ্য সাহায্য, ফুড ফরওয়ার্ক, টিআর কাবিখাতেও চরম দুর্নীতি চলছে। পুরাটাই দলীয়করণ করা হয়েছে। এসময় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ব্যর্থ হওয়ায় বাণিজ্যমন্ত্রীর পদত্যাগও দাবি করেন মির্জা ফখরুল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button