সারাদেশ

চাঁপাইনবাবগঞ্জে ফুলেল শ্রদ্ধায় ভাষা শহীদদের স্মরণ

শ্রদ্ধায় এবং যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে চাঁপাইনবাবগঞ্জে মহান অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হচ্ছে। সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি-বেসরকারি ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়। প্রভাত ফেরীতে সর্বস্তরের মানুষের পদচারণায় ও হৃদয় নিংড়ানো ভালোবাসায় সিক্ত হয় কেন্দ্রীয় শহীদ মিনার। এসময় শহীদ মিনারের বেদীতে ফুলে ফুলে ভরে ওঠে।

এর আগে একুশের প্রথম প্রহরে রাত ১২টা ১মিনিটে শহীদদের স্মরণে নবাবগঞ্জ সরকারি কলেজের শহীদ মিনারে স্বাস্থ্যবিধি মেনে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসক মোঃ মঞ্জুরুল হাফিজ ও পুলিশ সুপার এ এইচ এম আবদুর রকিব। পরে মুক্তিযোদ্ধা সংসদ, জেলা পরিষদ, নবাবগঞ্জ সরকারি কলেজ, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, গণপূর্ত বিভাগ, সড়ক ও জনপথ বিভাগ, পানি উন্নয়ন বোর্ড, সিভিল সার্জন অফিস, সমাজসেবা অধিদপ্তর, বরেন্দ্র বহুমূখী উন্নয়ন কর্তৃপক্ষ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, উপজেলা প্রশাসন, জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষাবাহিনী, ইসলামিক ফাউন্ডেশন, জেলা কারাগার, জেলা শিল্পকলা একাডেমি, জেলা জাসদ, হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয় ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

এদিকে, সকালে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ রহুল আমিন, সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আব্দুল ওদুদ ও ফেরদৌসী ইসলাম জেসি’র নেতৃত্বে আওয়ামী লীগসহ বিভিন্ন অঙ্গসংগঠন শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। দিবসটি উপলক্ষে হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
শিক্ষক মফিজুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা প্রফেসর মোঃ ইব্রাহীম, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক গোলাম মুর্শেদ, সিনিয়র শিক্ষক সাদেকুল ইসলাম, বাইরুল ইসলাম, আব্দুর রহমান প্রমুখ। শেষে ভাষা শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button