সারাদেশ

দিনাজপুরে গরু-ছাগলসহ ১৯ ঘর পুড়ে ছাই

দিনাজপুরের বোচাগঞ্জে আট পরিবারের চারটি গরু, ছয়টি ছাগলসহ ১৯টি ঘর আগুনে পুড়ে ছাই হয়েছে। অগ্নিকাণ্ডের খবর পেয়ে সেতাবগঞ্জ ও পীরগঞ্জ উপজেলার ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

আগুনে ক্ষতিগ্রস্থ প্রতিটি পরিবারকে বোচাগঞ্জ উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সরকারি সহায়তার দুই বান্ডিল টিন, ছয় হাজার টাকা, ৩০ কেজি চাল, ৫টি কম্বল, শাড়ি ও লুঙ্গি প্রদান করা হয়েছে।

গত বৃহস্পতিবার দিবাগত মধ্যরাতে বৈদ্যুতিক শর্ট সার্কিটের কারণে দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলা ইশানিয়া ইউনিয়নের বারেয়া গ্রামে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে জানা গেছে।
সেতাবগঞ্জ ফায়ার সার্ভিসের প্রধান রতন আলী বিষয়টি নিশ্চিত করে জানায়, বৃহস্পতিবার রাতে বোচাগঞ্জের ইশানিয়া ইউনিয়নের বারেয়া গ্রামের ৮টি বাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থলে পার্শ্ববর্তী ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলা ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে প্রায় দুই ঘণ্টা কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে- বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে।

ইশানিয়া ইউপি চেয়ারম্যান উৎপল রায় বুলু বলেন, মধ্যরাতে বারেয়া গ্রামে আগুন লেগে ৮টি পরিবারে ১৯টি ঘর পুড়ে ছাই হয়ে গেছে। ফায়ার সার্ভিসের দুটি ইউনিটের প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। পরিবারগুলোর সকালের খাবারের ব্যবস্থা করা হয়েছে। উপজেলা প্রসাশনের পক্ষ থেকে তাদের ত্রাণ পৌঁছানো হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button