আন্তর্জাতিক বার্তা

ইউক্রেন ইস্যুতে পূর্ণাঙ্গ যুদ্ধের হুঁশিয়ারি দিল রাশিয়া

রাশিয়ার প্রেসিডেন্টের সরকারি দপ্তর ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, পূর্ব ইউক্রেনে পূর্ণাঙ্গ যুদ্ধ শুরু হয়ে যেতে পারে। কিয়েভের সঙ্গে মস্কোর উত্তেজনা যখন প্রচণ্ড বেড়েছে তখন এই হুঁশিয়ারি উচ্চারণ করলেন তিনি।

শুক্রবার এক সংবাদ ব্রিফিংয়ে তিনি বলেন, ইউক্রেনের সঙ্গে সর্বাত্মক যুদ্ধ শুরু হয়ে যেতে পারে এবং যদি যুদ্ধ শুরু হয় তাহলে রুশপন্থি গেরিলাদের নিয়ন্ত্রণে থাকা দনবাস অঞ্চলে সামরিক শক্তি ব্যবহারে ইউক্রেনকে বাধা দেবে রাশিয়া।

তিনি পূর্ব ইউক্রেনের সীমান্তবর্তী অঞ্চলকে বিপজ্জজনক বিস্ফোরণোন্মুখ আখ্যা দিয়ে বলেন, ওই এলাকায় সেনা পাঠানোর অধিকার মস্কোর রয়েছে এবং পূর্ব সতর্কতামূলক এই ব্যবস্থা নেয়া হবে।
ক্রেমলিনের মুখপাত্র হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, কন্টাক্ট লাইনের পরিস্থিতি চরম অস্থিতিশীল এবং এই বিস্ফোরণোন্মুখ পরিস্থিতি পূর্ণমাত্রার যুদ্ধ শুরু করে দিতে পারে।

পেসকভ আরো বলেন, যুদ্ধাবস্থা তৈরি হলে রাশিয়া চুপচাপ বসে থাকবে না এবং মস্কো মনে করে এই ধরনের শত্রুতার অর্থ হবে বিপুলসংখ্যক বেসামরিক লোকের প্রাণহানি।

গণমাধ্যমের খবরে দেখা যাচ্ছে, রাশিয়া পূর্ব ইউক্রেন সীমান্তের কাছে ট্যাঙ্ক, রকেট আর্টিলারি ও স্বল্প পাল্লার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র পাঠিয়েছে। মস্কো ওই এলাকায় এর আগে বিশাল সামরিক ঘাঁটি প্রতিষ্ঠা করেছে। সূত্র: আনাদোলু এজেন্সি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button