সারাদেশ

রাস্তার দু’পাশের সরকারি গাছ কাটলেন ইউপি চেয়ারম্যান!

টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলায় সামাজিক বনায়ন কর্মসূচির রাস্তার গাছ অবৈধভাবে কাটার অভিযোগ পাওয়া গেছে। উপজেলার বলিভদ্র ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুরুজ্জামান মিন্টু তার ইউনিয়নের ৪ ও ৫ নং ওয়ার্ডের দু’পাশের রাস্তার বড় বড় ৮ থেকে ৯টি আকাশমনি (একাশি) গাছ কর্তন করেন।

এ ব্যাপারে প্রতিকার চেয়ে এলাকাবাসীর পক্ষে স্থানীয় আ. কাদের, ফারুক হোসেন, শরাফত আলী ও কামরুজ্জামান ধনবাড়ী উপজেলা নির্বাহী অফিসারের নিকট লিখিত অভিযোগ দায়ের করেন। লিখিত অভিযোগের অনুলিপি সহকারী কমিশনার (ভূমি) ধনবাড়ী, অফিসার ইনচার্জ ধনবাড়ী থানা এবং ধনবাড়ী প্রেসক্লাব টাঙ্গাইল বরাবর প্রদান করছেন।

বলিভদ্র ইউনিয়ন পরিষদের ৪ নং ওয়ার্ডের ইউপি সদস্য হাবিবুর রহমান বলেন, তার বিরুদ্ধে কেউ কিছু বলতে সাহস পান না। তিনি এই পরিষদে আসার পর থেকেই গাছ কর্তন শুরু করছেন। চেয়ারম্যানের ব্যক্তিগত সহকারী বলিভদ্র ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম (২২) কে সাথে নিয়ে দলের বিরুদ্ধে নানা অনিয়ম করে যান। অনিয়মের কারণে উপজেলা ছাত্রলীগ কয়েকদিন আগে তাকে বহিস্কার করেন।
গাছ কাটার বিষয়টি বলিভদ্র ইউপি চেয়াম্যানের সরুরুজ্জামান মিন্টুর নিকট জানতে চাইতে তিনি সাংবাদিকদের বলেন, গাছ কাটার বিষয়ে ইউএনও স্যার আমাকে মৌখিকভাবে অনুমতি দিয়েছে। এছাড়া, হীরা ভাই (ধনবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান) এর সাথে কথা বলে এ বিষয়ে বিস্তারিত পরে আপনাদের জনাবো।

এ ব্যাপারে ধনবাড়ী উপজেলা নির্বাহী অফিসার শেখ শামছুল আরেফীন জানান, গাছ কাটার ব্যাপারে চেয়ারম্যানকে কোন অনুমতি দেয়া হয়নি। উপজেলা প্রশাসন এলাকাবাসীর নিকট থেকে সংবাদ পেয়ে ঘটনাস্থল থেকে কিছু গাছর গুঁড়ি উদ্ধার করতে পেরেছে। গাছগুলো সামাজিক বনায়নের। তিনি এগুলো কর্তন করতে পারেন না। তার বিরুদ্ধে দ্রুতই আইনগত ব্যবস্থা নেয়া হবে। সূত্র: বাংলাদেশ প্রতিদিন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button